Friday, November 22, 2013

সহকর্মী ধর্ষণের দায়ে অভিযুক্ত তেহেলকা প্রকাশক-সম্পাদক তেজপাল :অভিযোগকারিণীর ভূমিকা রহস্যজনক

তেহেলকা সংবাদ পত্রের সম্পাদক তরুণ তেজপালের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগে তাকে গ্রেফতার করতে গেছে গোয়া পুলিশ।  তেজপাল পুলিশের তৎপরতাকে স্বাগত জানিয়ে অনুরোধ করেছেন সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে  এই অভিযোগের বাস্তবতা নিশ্চিত করতে।এ  ঘটনাকে কেন্দ্র করে সংবাদ জগতে তোলপাড় চলছে।ধর্ষণ এবং যৌন নির্যাতনের অভিযোগ এনে  তার বিরুদ্ধে এফআইআর করেছে গোয়া পুলিশএফআইআর করার পরবর্তী পদক্ষেপ হিসেবে  গণমাধ্যম জগতের আলোচিত এ ঘটনাকে কেন্দ্র করে তৎপর গোয়া পুলিশ। তারা তেজপালের বিরুদ্ধে উপযুক্ত প্রমাণের সন্ধানও করছেন। গোয়ায় ওই পাঁচ তারা হোটেলটির সিসিটিভি ফুটেজ থেকে উক্ত ঘটনার সূত্র খুঁজছে পুলিশ। 
   অভিযোগ কারিণী মেইল করেছেন তেহেলকার ম্যানেজিং এডিটর সোমা চৌধুরীর কাছে। তিনি বলেছেন,৭ এবং ৮ নভেম্বরগোয়ায় তেহেলকার একটি অনুষ্ঠান চলাকালীন তেজপাল তার শ্লীলতাহানি করেছেন। এই ঘটনাটি প্রকাশ পেলে ঝড় ওঠে সংবাদ মহলে।তরুণ তেজপাল জানান তার বিরুদ্ধে এই অভিযোগের কথা জানতে পেরে তিনি খুবই দুঃখিত, তিনি এরকম কিছু আশা করেননি। তাই শাস্তি স্বরূপ তিনি ছয় মাসের কর্মবিরতি নিচ্ছেন।  এ দিকে তেহেলকার ম্যানেজিং এডিটর সোমা চৌধুরী  রহস্যজনক ভাবে এই বিষয়ে আপত্তি করে বলেন-“তার বক্তব্যকে বিকৃত করে উপস্থাপন করা হয়েছে। এই দাবি করে তিনি বলেন, তেজপালের সিদ্ধান্ত সম্পূর্ণ ভুল; তিনি ঘটনাটিকে অন্য ভাবে দেখছেন।" সোমা বলেন, তার এরকম কোন উদ্দেশ্য ছিল না এবং  তিনি ঠিক এমনটি বলতে চাননি। " তুমুল আলোচনায় এখন তেজপাল-সোমা   এবং ধর্ষণের অবিযোগকারিনীর  বক্তব্য!!
Tarun_Tejpal_20131024.jpg20050114006401801

 তেজপালের এই বক্তব্যকে ঘিরেও জল্পনার উৎপত্তি হয়। জাতীয় মহিলা কমিশন তেজপালের সিদ্ধান্তের কড়া সমালোচনা করে বলেন-“তিনি অভিযুক্ত তাই তার কিরূপ শাস্তি হওয়া উচিত তা তিনি নির্ধারণ করার কে? শুধুমাত্র দুঃখ প্রকাশ করলে চলবে না। তাকে উপযুক্ত শাস্তি পেতেই হবে।” 

তেহেলকার ম্যানেজিং ডাইরেক্টরও এই কথাতেই সুর মেলান। এমনকি ঘটনাটির পুলিশি তদন্তের দাবীতে সরব হন তহেলকার বহু সদস্য।  এডিটর গিল্ড অফ ইন্ডিয়াও ঘটনাটির উপযুক্ত তদন্তের দাবী করেছে। 
তরুণ তেজপাল যিনি সংবাদ জগতের একটি পরিচিত মুখ, তার বিরুদ্ধে যৌন হেনস্থা এবং ধর্ষনের অভিযোগ ওঠায় দেশের রাজনৈতিক মহলেও এর প্রভাব পড়েছে।  তেহেলকার উপর  ক্ষুব্ধ  অনেকে তেজপালের শাস্তির দাবীতে সরব। বিজেপি এদের মধ্যে অন্যতম! দাবি উঠেছে  কংগ্রেস সমর্থক বলেই তেজপালের বিরুদ্ধে কোন ষড়যন্ত্র হচ্ছে কিনা খতিয়ে দেখতে !!
 তবে এই ঘটনার  শেষ পরিণতি কি হবে তা পুলিশী  তদন্ত এবং সোমা চৌধুরীর ভূমিকা ই বলে দেবে।
- See more at: http://indiajournal.in/?p=7246#sthash.4ZC3Uk9a.dpuf

No comments:

Post a Comment