Monday, February 16, 2015

আকাশ ভেঙ্গে সৃষ্টিছাড়া বৃষ্টি- সুমি খান

আকাশ ভেঙ্গে বৃষ্টি -
আমি ভিজতে ভিজতে ফুটপাত -
তারপর গাড়ির দরোজা খুলে সিটে বসতে বসতে
মুছে নেই এলোমেলো বৃষ্টিভেজা চুল
আমার আজন্ম সাধ -
স্টিয়ারিংয়ে তোমার হাতে হাত রেখে বৃষ্টি দেখবো-
প্রিয় বন্ধু আমার!
শাহবাগ পেরিয়ে ছবির হাট-
একটু থামো -
তোমার হাত ধরে মোল্লার মেঠো পথে হেঁটে চলা-
ছায়াবৃক্ষে আড়াল হলো বৃষ্টির তেরছা জল গুলো-
যেমন সৃষ্টিছাড়া বৃষ্টি !
তুমি ও তেমনি সৃষ্টিছাড়া-
আমার হাত ধরে টেনে নিলে তোমার ড্রাইভিং সিটের পাশে-
হাওয়ায় হাওয়ায় লাগে টান-
সিগারেটের ধোঁয়ার কুন্ডলি-
তোমার মাতাল ঘ্রান
আমি উন্মাতাল!!
খেয়াল ই করিনি কখন -
গাজীপুর ন্যাশনাল পার্কে ছুটে গেলো তোমার গাড়ি-
শুধু বৃষ্টি-
 শুধু মেঘলা আকাশ-
আর কামিনী -জুঁই -বকুলের গন্ধে বিভোর আমি
 বৃষ্টি ভেজা ছাদ দেখে
 ফিরে যাই অতীত বন্দনায়-
কারণ,
 তুমি চাও আমি শুধু স্বপ্নে থাকি-
আর চাও ইস্কাটনে বৃষ্টি!!


বেলা ১২টা ১০ মি.১৭ ফেব্রুয়ারী, ২০১৫ মঙ্গলবার

 

No comments:

Post a Comment