Thursday, July 12, 2012

এ অবস্থা দেখার আগে আমার মৃত্যু হলো না কেন? যারা এ বিদ্যাপীঠ পুড়িয়ে ছারখার করতে পারে, তারা মানুষ হতে পারে না - শিক্ষামন্ত্রী



সিলেট ১২ জুলাই :‘ ছাত্রজীবনে আমি যে ঘরে থাকতাম,শতবছরের ঐতিহ্যবাহী সেই কক্ষের ভস্মীভূত  অবস্থা দেখে আমি ঠিক থাকতে পারিনি। এ অবস্থা দেখার আগে আমার মৃত্যু হলো না কেন! যারা এ বিদ্যাপীঠ পুড়িয়ে ছারখার করতে পারে, তারা মানুষ হতে পারে না।’ বৃহস্পতিবার বিকেলে সিলেটের এমসি কলেজের পোড়া ছাত্রাবাস পরিদর্শন করতে গিয়ে একথা বললেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।সিলেটের এমসি কলেজে গত রোববার রাতে ছাত্রলীগ-শিবির সংঘর্ষের জের ধরে ছাত্রলীগ ছাত্রাবাসে আগুন ধরিয়ে দেয়। আগুনে ছাত্রাবাসের তিনটি ব্লকের ৪২টি ঘর পুড়ে যায়। 
ছাত্রাবাসের ‘এ’ ব্লকের সামনে থমকে দাঁড়ান তিনি। কলেজে পড়াকালীন এ ঘরটিতে তিনি থাকতেন বলে সেই সময়কার স্মৃতিচারণা করেন। আগুনে পোড়া ছাত্রাবাস দেখে আবেগপ্রবণ হয়ে একপর্যায়ে চোখের জল ধরে রাখতে পারলেন না ঊনসত্তরের গণআন্দোলনের তুখোড় ছাত্রনেতা নুরুল ইসলাম নাহিদ।
নুরুল ইসলাম নাহিদ  বলেন, ‘এমসি কলেজ আগুন দিয়ে পোড়ানোর মামলার তদন্ত হচ্ছে। তদন্ত প্রতিবেদন আমরা অন্ধের মতো গ্রহণ করব না। যারা আগুন দিয়েছে, তাদের  আড়াল করার চেষ্টা হলে তদন্ত প্রতিবেদন গ্রহণ করা হবে না।’ এ সময় শিক্ষামন্ত্রীর সঙ্গে কলেজের অধ্যক্ষ ধীরেশ চন্দ্র সরকারসহ শিক্ষাপ্রতিষ্ঠানটির শিক্ষক ও শিক্ষা বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



No comments:

Post a Comment