Wednesday, March 5, 2014

একজন শ্লোগানকন্যা যখন তারকা

লাকি আক্তার তরুণ নেতৃত্বের একজন। তার ফেসবুক পোষ্টে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা উঠে এসেছে।সেটা মানতে পারি আমি গণতন্ত্রের স্বার্থে। কিন্তু রাজাকার পুনর্বাসন কারী -হেফাজতের রক্ষক এবং শাহবাগ আন্দোলন সম্পর্কে অশ্লীল মন্তব্যকারী বেগম খালেদা জিয়ার জন্যে লাকীর কান্নাকাটির পর তাকে মুক্তিযুদ্ধের পক্ষের সৈনিক মানতে আর মন চাইছে না, দুঃখিত!! আর প্রথম আলোতে প্রকাশিত তিনটি গল্পে শাহবাগ এবং শ্লোগানের কোন এক অগ্নিকন্যাকে চরম অশ্লীল ভাবে উপস্থাপনের পরও প্রথম আলো তে তার লেখা প্রকাশ করা তার আত্মঘাতী প্রচারমুখীনতার প্রকাশ মাত্র! কী ভয়াবহ রাজনীতি!! এ প্রসঙ্গে আমার আরো কিছু কথা আছে। ইসলামী ব্যাংক যতোক্ষণ রাষ্ট্রায়ত্ত করা হবে না- ততোক্ষণ জামায়াত নিয়ন্ত্রিত এই ব্যাংকটির দান অনুদান গ্রহণ নিয়ে সমালোচনা থাকাই স্বাভাবিক। তবে জনপ্রিয় উপস্থাপক আবদুন নূর তুষার ও দাবি করেন ইসলামী ব্যাংকের কোনকিছুতেই জামাতের কারো মালিকানা নেই! তাকে উপস্থাপনা করতে ডাকলে তিনি কেন যাবেন না?  মন্তব্য নিষ্প্রয়োজন! অন্ধ হলে কী আর প্রলয় বন্ধ থাকে? লাকী আক্তারের ফেসবুক পোষ্ট তুলে ধরলাম। এর পর আমার মন্তব্য-
Lucky Akter -"একদিকে মুক্তিযুদ্ধের চেতনার কথা বলছেন, আবার ইসলামী ব্যাংকের চেক বিতরণ করছেন।আপনাদের একাধিক নেতা জবির একাধিক হল দখল করে আছে আবার আপনাদের ছাত্র সংগঠন শিক্ষার্থীদের আবেগকে ব্যবহার করে হল উদ্ধারে, হলের জমি পুন:রুদ্ধারে পুলিশের সাথে সংঘর্ষের মুখে ঠেলে দিচ্ছে। 
খালেদা জিয়া তার বাসভবন ছাড়তে হয়েছিল, র‍্যাংগস ভবন ভেঙে ফেলতে হয়েছিল। আর হাজী সেলিম পার পেয়ে যাবে কেন??
এসব নাটক বন্ধ করেন। সর্প হয়ে দংশন করা আর ওঝা হয়ে ঝাড়ার কৌশল ত্যাগ করেন।"
----------------------------আমি সুমি খান ক্ষুদ্র অভিজ্ঞতা থেকে কিছু প্রশ্ন করি আপনাকে, লাকী আক্তার- ২ পয়সা মূল্যে বেআইনী ভাবে দুইটি রাজসিক বাড়ী যুগ যুগান্তর দখলে রেখেছেন বেগম খালেদা জিয়া- যার জন্যে এতো মন পুড়ছে লাকির-তাকে বলি,এক বিলাসী রাজরাণীর একটি বাড়ি এখন কতো পরিবারের আশ্রয়, জানেন, লাকি?সেই বাড়ি হারিয়ে আকুল নয়নে কান্না করা একজন 'অসহায় বিধবা' খালেদা এখন কতো মিলিয়ন ডলারের মালিক , জানেন আপনি, লাকি? তিনি শাহবাগ আন্দোলন আর আপনাদের সম্পর্কে এতো অশ্লীল মন্তব্য করার পর ও তার প্রতি এতো মায়া আপনার,লাকি?" বর্তমান বাম রাজনীতিকদের কি তাহলে বিএনপি প্রীতি ই যথেষ্ট? একাত্তরের ঘাতকদের পুনর্বাসন কারী কে সমর্থন করে মুক্তিযুদ্ধের অান্দোলন করছেন লাকি? হিপোক্রেসি আর কাকে বলে??ঘাতকদের বিচার করছেন শেখ হাসিনা। তাকে হত্যা করার এতো প্রচেষ্টা,তার একমাত্র উদ্দেশ্য একাত্তরের ঘাতকদের বাঁচিয়ে দেয়া-এই সাধারণ বিষয় যারা বোঝেন না, বা বুঝতে চান না-তারা কখনোই মুক্তিযুদ্ধের পক্ষে নন।বাম রাজনীতিকদের ন্যূনতম রাজনৈতিক জ্ঞান ও লাগে না দেখছি আজকাল?

No comments:

Post a Comment