Friday, March 22, 2013

‘দেশকে যারা ভালোবাসে, আজকে তারা সমাবেশে’ মতিঝিলে আসছে দেশপ্রমিক ওলামা রা


মতিঝিল থেকে: যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তি ও জামায়াত-শিবির নিষিদ্ধকরাসহ সাত দফা দাবিতে মতিঝিলে ওলামা-মাশায়েখ তৌহিদী জনতা সংহতি পরিষদের মহাসমাবেশ শুরু হবে শনিবার জোহরের নামাজের পর।

এ সমাবেশে যোগ দিতে সকাল থেকেই খণ্ড খণ্ড মিছিল আসছে মতিঝিলে। চলছে ইসলামী গান। দেওয়া হচ্ছে ‘দেশকে যারা ভালোবাসে, আজকে তারা সমাবেশে’ এর মতো আরো অনেক নিত্যনতুন শ্লোগান।

সমাবেশ নির্বিঘ্ন করতে নটরডেম কলেজ থেকে ইত্তেফাক মোড় পর্যন্ত রাস্তা বন্ধ করে দিয়েছে পুলিশ।

এছাড়া এ সমাবেশকে ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে প্রশাসন। এতে লক্ষাধিক ওলামা-মাশায়েখ জমায়েত হবেন বলে আশা করছেন আয়োজকরা।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন- কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ’র ইমাম ও বাংলাদেশ ওলামা মাশায়েখ তৌহিদী জনতা সংহতি পরিষদের চেয়ারম্যান আল্লামা ফরীদ উদ্দীন মাসউদ।

সমাবেশকে ঘিরে ওলামা মাশায়েখ তৌহিদী জনতা সংহতি পরিষদ ব্যাপক প্রস্তুতি নিয়েছে। তাদের সাত দফা দাবিতে রয়েছে- আল্লাহ, নবী-রাসুল, ইসলাম ও সব ধর্মের সব মর্যাদা সংরক্ষণ আইন প্রণয়ন করা, সাম্প্রদায়িক জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ, তাদের আর্থিক প্রতিষ্ঠানগুলো বাজেয়াপ্ত, যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তি, শিক্ষানীতি ও নারীনীতি কুরআন সুন্নাহের আলোকে সংশোধন, ইসলামী রাজনীতি বন্ধের ষড়যন্ত্র নস্যাৎ এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের শাস্তি।

মহাসমাবেশের আহবায়ক কমিটির সদস্য সদরুদ্দিন মাকনুন বাংলানিউজকে বলেন, “এ মহাসমাবেশে বানচাল করতে জামায়াত ও ইসলাম বিরোধী বেশ কিছু সংগঠন নানা প্রকার ষড়যন্ত্র করেছে। এছাড়া খেলাফত আন্দোলনের সহযোগী সংগঠন যুব খেলাফতসহ বেশ কিছু সংগঠন পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে সমাবেশ বানচালের চেষ্টা করেছে।”

সাত দফা মানা না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও মন্তব্য করেন তিনি। সদরুদ্দিন আরো জানান, প্রশাসনের পাশাপাশি পাঁচ শতাধিক স্বেচ্ছাসেবক সমাবেশ স্থলে রাখা হয়েছে।

তিনি বলেন, “জামায়াত বা যে কোন ইসলাম বিরোধী দলের নাশকতা বিনষ্ট করতে আমরা প্রস্তুত আছি।”

খুলনা, ময়মনসিংহ, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, রাজবাড়ী, কিশোরগঞ্জ, বরিশাল, ভোলা, ঝালকাঠি, মৌলভীবাজার, রংপুর, দিনাজপুরসহ বিভিন্ন জেলা থেকে লক্ষাধিক ওলামা মাশায়েখের জমায়েত হবে বলেও দাবি করেন তিনি।

মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামান বাংলানিউজকে জানান, মহাসমাবেশের নিরাপত্তা দিতে শুক্রবার রাত থেকেই মতিঝিল ও এর আশপাশ এলাকায় কঠোর নিরাপত্তা নেওয়া হয়েছে। পুলিশের পাশাপাশি র‌্যাবসহ অন্যান্য গোয়েন্দা সংস্থার সদস্যরা সতর্ক আছেন। সকাল ১০টা থেকে দৈনিক বাংলামোড়, আওলাদ হোসেন মার্কেট ও মধূমিতা হলের সামনে থেকে রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে।

No comments:

Post a Comment