Thursday, November 8, 2012

৬৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ব্লিটজ সম্পাদক সালাহ উদ্দিন শোয়েব চৌধুরী গ্রেপ্তার





ঢাকা, নভেম্বর ০৮ - ইংরেজি সাপ্তাহিক ব্লিটজ সম্পাদক সালাহ উদ্দিন শোয়েব চৌধুরীকে একটি প্রতারণা মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ। মো. শাজাহান নামের এক ব্যক্তি ৬৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগে কয়েকদিন আগে আদালতে সালাহ উদ্দিন শোয়েবের বিরুদ্ধে একটি মামলা করেন। ওই মামলাতেই তাকে গ্রেপ্তার করেছে দক্ষিণ খান থানা পুলিশ।সালাহ উদ্দিন শোয়েব চৌধুরী ২০০৩ সালে ইসরাইলি গোয়েন্দা সংস্থার পক্ষে গোয়েন্দাগিরির অভিযোগে বিমানবন্দর থেকে বিদেশি পাসপোর্টসহ গ্রেপ্তার হয়েছিলেন ।

সম্প্রতি পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রী হিনা রাব্বানি খার এর সঙ্গে দেশটির প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির ছেলে বিলাওয়াল ভুট্টোকে জড়িয়ে ব্লিটজে প্রকাশিত কয়েকটি প্রতিবেদন ব্যাপক আলোড়ন তোলে। পুরো উপমহাদেশে, বিশেষ করে ভারতীয় গণমাধ্যমে সেই খবর ফলাও প্রচার পায়। হিনার স্বামী ফিরোজ গুলজার ওই প্রতিবেদনকে স্রেফ কুৎসা বলে উড়িয়ে দেন। উন্নয়নশীল আট দেশের জোট ডি-এইটের শীর্ষ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানাতে শুক্রবার ঢাকা আসছেন হিনা। এর এক দিন আগে প্রতারণা মামলায় গ্রেপ্তার হলেন ব্লিটজ সম্পাদক সালাহ উদ্দিন শোয়েব।

ঢাকা মহানগর পুলিশের উপ কমিশনার (মিডিয়া) জানান, বুধবার রাতে রাজধানীর উত্তরার বাসা থেকে সালাহ উদ্দিন শোয়েবকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার আদালতে হজির করা হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

No comments:

Post a Comment