Wednesday, August 6, 2014

শুধুই তোমার জন্যে -১ - সিদ্ধার্থ শর্মা

শুধুই তোমার জন্যে .....(১)
--------------------------------------
বহুদিন পরে এভাবে আদর মাখা মৌগুঞ্জনি বিকেল দেখলাম। গুটি গুটি করে অস্তমিত হোলো ক্লান্ত সূর্য । সে জানেনা ভালোবাসাকে ভালবাসার এক নারীকে আমার কাছে সে কিভাবে দিয়ে গেল। বহু তপস্যা করে, বহু কবিতা লিখে, পাতার পর পাতা উপন্যাস লিখে কোনো মানুষ যার সন্ধান পায়না, মিঠে জলতরঙ্গ গোধুলি ঝিম ঝিম ঝিমলী সেই আস্বাদ দিয়ে গেল। সাইট থেকে আজ ফেরবার পথটা যে কি আরামে কি সুখে কি উত্ফুল্লতায় ড্রাইভ করেছি, মরুভূমিতে যে এত জল, এত সুধা, এত রস লুকিয়ে আছে তা অনুভব করতে পেরে এতযে সুখ পেয়েছি, মনের একটা ব্লক কাটিয়ে যে কি মুক্তির আনন্দ, এ কি আর শব্দে প্রকাশ করা যায়? যায়না! কিন্তু সে ঠিক বুঝে নেই। ভালোবাসাতে শুরু হয় আমার সোনালী ভোর শেষ হয় নশিলি রাতে - অনুকম্পা নয়, প্রতিরোধ নয়, দ্বিধা নয়, শুধু সম্পর্পনের ভাবনাতে একজন পুরুষ এক নারীর কাছে শিশুর মত. মনে হচ্ছিল দুহাতে কোমর জড়িয়ে বুকে মুখ গুঁজে রয়েছি - কি নরম, কি পেলব, কি মসৃন ওই সৌন্দর্য্যময়ী । কত আবেগ, কত সোহাগাকাঙ্খা তার পরতে পরতে, রোমে রোমে চুম্বনে কি নেশা উফফ! জানিনা যারা পড়ছেন, তারা কতটা বুঝছেন আমার এই যাত্রা বিবরণীর স্বাদিত সুখ। মনে হোলো এই সুখ গেঁথে রাখতে শব্দ পিয়ানো নিয়ে বসি, সুর তুলি মুগ্ধতার ।
খুলে দিয়েছিলাম উইনডোপেন, ঝলকী হাওয়া চুলকে করে দিয়েছে এলোমেলো, মনে হয়েছে বৃন্তসুধায় মধুকর আস্বাদের সময় শাপলা শালুক ফুলকুমারীর নরম হাতের আঙ্গুলের স্পর্শ এইভাবেই পেয়ে থাকে। ভোমরা কানে ফুল যেন, চুপিচুপি বলে যায় - ভালবাসতে তোমায় হৃদয় আরও আরও কাছে চায় - বাঁধতে পিঞ্জরায়। ফ্রেমে বেঁধে আছি আমি, কিন্তু ফ্রেম থেকে বের হবার এক অমিত ইচ্ছে মনকে চাড়া দিয়ে যায়। ভালবাসা ধর্ম, জাত পাত, বয়স, সামাজিক অবস্থান, দেশ কাল গন্ডী সব ব্যবধান ঘুচিয়ে দেয়, গভীরতায় পৌঁছুতে পারলে এর অনাস্বাদিত সুখ কিছুটা আমাদের অনুভূত হয়. সমুদ্রের ধারের ছলাৎ ছলাৎ ঢেউ গভীর প্রশান্তিতে নিমগ্ন ভাস্কর্য সুখে সমাহিত । কত যে কথা হারিয়ে গেছে, সময়ের অন্তরালে - কত অনুভবে পাওয়া হয়নি ভালবাসা, সে বুঝতে পারি । অনুভবে এলো তার হৃদয় পিঞ্জরে বাজা জলতরঙ্গ সুর, ইছেমতির ছল ছলাৎ। কি অদ্ভূত সে! কি সুন্দর! কি অপূর্ব ভালোবাসাকে ভালবাসা। এসেছে সে আমার কাছে প্রেমের মালা হাতে, সর্বস্ব অর্পিতা সোনাবউমনি, সে পেয়েছে শুধু কাছে পেতে, ঝিনুকী মুক্তো মাধুরী কেবল জানে ভালোবেসে যেতে। মধুর পরশে মন ভরিয়ে দিলে প্রিয়তমা, মধুর আবেশে রাতের আকাশের জোছনা শ্যামা, অনপূর্বা নরম দূর্বা অনন্যতমা।
I 'm becoming yours' gradually, since I met you, let me touch your eyes - let my heart call you, let my become your necklace. Let the nature become our close close companion for ever.

No comments:

Post a Comment